সবকিছু এখনো শেষ হয়নিঃ ট্রাম্প

ভিত্তিহীনভাবে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে জয়ী ঘোষণা করা হয়েছে বলে মনে করেন রিপাবলিকান প্রার্থী ও বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক বিবৃতিতে তিনি মামলার কথা জানিয়ে বলেছেন, সবকিছু এখনও শেষ হয়নি। সূত্র: নিউইয়র্ক পোস্ট।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে জয়ের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। নিউইয়র্ক টাইমসের হিসেব অনুযায়ী পেনসিলভানিয়ায় জয় তুলে নিয়ে ইতিমধ্যে ২৭৯টি ইলেক্টোরাল ভোট নিশ্চিত করেছেন বাইডেন। আগামী জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার কথা বিজয়ী প্রার্থীর। যদিও বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে নির্বাচন নিয়ে মামলা করা হয়েছে। তবে, বিশ্লেষকদের মতে এসব মামলা হালে পানি পাবে না।

এক স্টেটমেন্টে ট্রাম্প জানান, জো বাইডেনকে দ্রুত ভিত্তিহীনভাবে জয়ী ঘোষণা করা হচ্ছে, আর তার মিডিয়া মিত্ররা তাকে জোরালোভাবে সহায়তা করছে। এই নির্বাচন শেষ হওয়ার অনেক বাকি।

ট্রাম্প বলেন, সোমবারের শুরু থেকেই আমার প্রচার দল আমাদের মামলাগুলো আদালতে বিচারের কাজ শুরু করবে। নির্বাচনী আইনের প্রয়োগ এবং ন্যায়সঙ্গত জয়ীকে ক্ষমতায় বসানো নিশ্চিত না করা পর্যন্ত আমার বিশ্রাম নেই।

অবশ্য, ট্রাম্প শিবিরের করা বেশ কয়েকটি মামলা ইতোমধ্যে খারিজ হয়ে গেছে। বিশ্লেষকরা বলছেন, এখন হোয়াইট হাউসে প্রবেশের মতো ইলেক্টোরাল ভোট রয়েছে বাইডেনের। ফলে ট্রাম্প ফলাফল না মানলেও সেটি বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরে ভূমিকা রাখতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *