উজ্জীবিত বার্সার সামনে আজ সেভিয়া বাধা

চলতি মৌসুমে লা লিগায় টানা তৃতীয় জয়ের লক্ষ্যে সেভিয়ার বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। লিওনেল মেসির পাশাপাশি নতুন কোচ রোনাল্ড কোম্যানের আস্থাভাজন হয়ে উঠেছেন তরুণ তারকা আনসু ফাতিও। ক্যাম্প ন্যুতে কাতালানদের রুখে দিতে, দলকে উজ্জীবিত রাখার চেষ্টায় রয়েছেন সেভিয়া কোচ হুলেন লোপেতেগুইও। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। 

একই গতিতে লা লিগার ট্র্যাকে দৌড় শুরু করেছে বার্সেলোনা ও সেভিয়া। গোল ব্যবধানে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলে খানিকটা ওপরে লিওনেল মেসিরা। গোল ব্যবধানে এগিয়ে থাকার পেছনে ইয়াংস্টার আনসু ফাতির ২ ম্যাচে ৩ গোলের গুরুত্ব বেশ কোচের কাছে।
বার্সা কোচ রোনাল্ড কোম্যান বলেন, আনসু ফাতির পজিশনে বেশ কয়েকজন ফুটবলার আছে। তবে আমি ডেম্বেলে বা অন্য কারও তুলনায় ফাতিকে এগিয়ে রাখব। ও এই বয়সে যা খেলছে সেটা অবিশ্বাস্য। ওর প্রতিভায় মুগ্ধ আমি।
কঠিন একসময়ে বার্সার দায়িত্ব নিয়েছেন কোম্যান। লিওনেল মেসির দলবদল ইস্যুতে কাতালোনিয়ায় ঝড় বইতে দেখেছেন। স্কোয়াডের সেরা, প্রজন্মের অন্যতম সেরা ফুটবলার কেমন আছেন এখন? কোম্যান অবশ্য চোখ বন্ধ করে আস্থা রাখতে পারেন দলের ক্যাপ্টেনের ওপর।
রোনাল্ড কোম্যান আরও বলেন, প্রথম দিন থেকেই অনুশীলনে বেশ মনোযোগী থাকতে দেখেছি মেসিকে। ক্লাবের জন্য, সতীর্থদের জন্য সবটুকু উজাড় করে দিচ্ছে সে। তাকে নিয়ে অভিযোগের কিছু নেই। সে একজন আদর্শ অধিনায়ক এবং আদর্শ ফুটবলার। দলের জন্য তার ত্যাগ অনেক। সে যে বিশ্বসেরা ফুটবলার সেটি নিয়ে কোনো সন্দেহ নেই আমার। আগে ওকে দূর থেকে দেখেছি, এখন একদম কাছ থেকে দেখছি। প্রতিনিয়ত তার খেলায় মুগ্ধ হচ্ছি।
সেল্টা ভিগোর বিপক্ষে সবশেষ ম্যাচে লাল কার্ড দেখায় এ ম্যাচে খেলতে পারছেন না ডিফেন্ডার লেংলেট। রক্ষণভাগে জেরার্ড পিকের সঙ্গী হবেন আরাউহো।
পরিসংখ্যান পক্ষে নেই সেভিয়ার। এই শতাব্দীতে কাতালানদের বিপক্ষে ৫৫ দেখায় ৩৬ হার শেষ ১০ দেখায় ৭ হার তাদের। বার্সার মাঠ ক্যাম্প ন্যুতে জেতা হয়নি গেল ১৭ বছরেও। সেভিয়া কোচ তাই অনেকটা হাল ছেড়েই দিলেন মনে হলো!
সেভিয়া কোচ হুলেন লোপেতেগুই বলেন, বার্সেলোনার মতো দলের বিপক্ষে কি কৌশল সাজানো যায়? আসলে নিজেদের সামর্থ্যের চূড়ায় পৌঁছাতে না পারলে তাদের মতো দলের বিপক্ষে জয়ের সম্ভাবনা থাকে না।
তবে সম্প্রতি ইউরোপা লিগ জয় করা সেভিয়া কোচ নিশ্চয়ই সংবাদ সম্মেলনের মতো আত্মসমর্পণ করতে চাইবেন না মাঠের খেলায়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *