১২ কোটি ১৬ লাখ টাকা আত্মসাৎ এর দায়ে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

গ্রাহকদের ১২ কোটি ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে যমুনা ব্যাংকের বগুড়া শাখার সাবেক ব্যবস্থাপক সওগাত আরমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। মঙ্গলবার রাতে টাকা আত্মসাতের অভিযোগে প্রথমে তাকে আটক করা হয়। বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা স্বীকার করেন সওগাত। পরে তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা করেন দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম।

দুদকের বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামান যমুনা গত বিশ জুলাই পর্যন্ত সওগাত আরমান যমুনা ব্যাংকের বগুড়া শাখার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। ২১ জুলাই নতুন ব্যবস্থাপক দায়িত্ব নেয়ার পর ব্যাংক কর্তৃপক্ষ টের পান সওগাত বিভিন্ন সময়ে ব্যাংক থেকে গ্রাহকদের কয়েক কোটি টাকা নিজের অ্যাকাউন্টে সরিয়ে নিয়েছেন। তারা বিষয়টি দুদক কার্যালয়ে জানালে মঙ্গলবার রাতে দুদক কর্মকর্তারা ব্যাংকের শাখায় যান। ঘটনার সত্যতা নিশ্চিত হলে রাতেই অভিযুক্ত সওগাত আরমানকে আটক করে পুলিশ হেফাজতে রাখা হয়।

এই কর্মকর্তা আরো জানান, বুধবার পুলিশ হেফাজত থেকে দুদক কার্যালয়ে নেয়া হয় সওগাতকে। সেখানে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, ব্যাংকের বিভিন্ন কর্মকর্তার ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে তিনি বিভিন্ন গ্রাহকের হিসাব থেকে ১২ কোটি ১৬ লাখ টাকা নিজের কিছু অ্যাকাউন্টে নিয়ে আত্মসাৎ করেন। ওই টাকা আত্মসাতের অভিযোগে দুপুরে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *