সিনহা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলামকে নতুন তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) জামিল আহমদকে এ মামলায় তদন্ত কর্মকর্তা নিযুক্ত করা হয়েছিল।

শুক্রবার দুপুরে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ এ তথ্য জানিয়েছেন।

এর আগে, সিনহা মো. রাশেদ হত্যা মামলায় চার পুলিশ কর্মকর্তাসহ সাত আসামিকে কক্সবাজার র‍্যাব কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে র‌্যাবের একটি টিম তাদের কক্সবাজার জেলা কারাগার থেকে নিয়ে যায়। পরে কক্সবাজার সদর হাসপাতালে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। বুধবার জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাদের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এরমধ্যে পুলিশের মামলার আলোচিত ৩ সাক্ষী নুরুল আমীন, নিজাম উদ্দিন, মো. আইয়াছ ছাড়াও রিমান্ডে নেয়া হবে এএসআই লিটনসহ ৪ পুলিশ সদস্যকে। বুধবার ৭ আসামিকে আনা হয় কক্সবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে।

তদন্তকারী সংস্থা র‍্যাব- তাদের ১০ দিন করে রিমান্ড আবেদন করলেও আদালত ৭দিনের রিমান্ড মঞ্জুর করে কারাগারে পাঠান। রিমান্ড শুনানির পর বিচারক তামান্না ফারাহের এজলাসে, টেকনাফ থানার একটি মামলার তিন অপহৃত ব্যক্তি হিসেবে উল্লেখ করে তাদের জবানবন্দি রেকর্ডের আবেদন জানিয়েছিল পুলিশ। এই অপহরণ মামলাটি পুলিশ প্রভাবিত একটি মামলা বলে সংবাদ প্রচার করে যমুনা টেলিভিশন। শুনানি শেষে আদালত পুলিশের আবেদন আমলে না নিয়ে তা খারিজ করে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *