যুক্তরাষ্ট্রের ৫ দিন লাগে, আমাদের ৩-৪ মিনিটে গণনা শেষ হয়’

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ভোট ভাল হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। বৃহস্পতিবার (১২ নভেম্বর) উত্তরার আইইএস স্কুল কেন্দ্রে নিজের ভোট দেয়া শেষে তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার জানান, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন অভিযোগ সঠিক নয়, ভোট ভালো হচ্ছে। কোনো কোনো কেন্দ্রে বিএনপি নিজেই এজেন্ট দেয়নি।
ইভিএমে ভোটার উপস্থিতি কম কেন সাংবাদিকদের এমন প্রশ্নে সিইসি বলেন, তা সঠিকভাবে বলা যাচ্ছে না।
তিনি আরও বলেন, আমাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে যুক্তরাষ্ট্রের। তাদের ভোট গণনা করতে পাঁচদিন লাগে। আমাদের ৩-৪ মিনিটে হয়ে যায়।
এর আগে, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন অভিযোগ করে বলেছেন, কেন্দ্র থেকে আওয়ামী লীগের লোকজন আমাদের পোলিং এজেন্টদের মারধর করে বের করে দিচ্ছেন। ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন। আর এসব কাজে সহযোগিতা করছে পুলিশ। সকাল সাড়ে ৯টায় মালেকা বানু উচ্চ বিদ্যালয় ভোটদান শেষে তিনি এসব কথা বলেন।
এসএম জাহাঙ্গীর হোসেন বলেন, অতীতে আমরা যে অভিযোগ করেছি; সেটি সত্যি হয়েছে। আওয়ামী লীগ ঢাকার বাইরে থেকে ও ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসী বাহিনী এনে প্রত্যেকটা ভোটকেন্দ্রে জড়ো করছে। ভোটাররা সেখানে ভয়ে ভোট দিতে পারছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *