মণিপুরে নিরাপত্তাবাহিনীর ওপর জঙ্গিদের হামলা, ৩ জওয়ান নিহত

ভারতের মণিপুরে নিরাপত্তাবাহিনীর ওপর হামলা চালিয়েছে জঙ্গিরা। বুধবার (২৯শে জুলাই) সন্ধ্যায় চান্দেল জেলায় এ হামলার ঘটনায় আসাম রাইফেলসের ৩ জওয়ান নিহত হয়েছেন। গুরুতর আহত ৫ জন। বৃহস্পতিবার পর্যন্ত কোনও জঙ্গিগোষ্ঠী ঘটনার দায় স্বীকার করেনি। তবে মণিপুরের জঙ্গি সংগঠন পিপলস লিবারেশন আর্মি এই হামলা চালিয়েছে বলে মনে করা হচ্ছে। 

পুলিশ সূত্রের খবর , আসাম রাইফেলসের ১৫ জনের দলটি মায়ানমার সীমান্ত এলাকায় টহলদারির পরে খোংটাল শিবিরে ফিরছিল। সন্ধ্যা সাড়ে ছয়টা নাগাদ খোংটালের কাছেই জওয়ানদের লক্ষ্য করে প্রথমে আইইডি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। তার পর জঙ্গলের আড়াল থেকে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে।
রাজধানী ইম্ফল থেকে প্রায় একশত কিলোমিটার দূরে ওই প্রত্যন্ত এলাকায় হামলার খবর পেয়ে রাতেই পৌঁছায় বাড়তি বাহিনী। আহতদের চিকিৎসার জন্য ইম্ফলে আনার ব্যবস্থা করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে এলাকা জুড়ে শুরু হয় তল্লাশি অভিযান।
২০১৫ সালে চান্দেল জেলাতেই ডোগরা রেজিমেন্টের কনভয়ে হামলা চালিয়েছিল এনএসসিএন (খাপলাং) জঙ্গিরা। ওই ঘটনায় ১৮ জওয়ান নিহত হয়েছিলেন। জবাবে মায়ানমারে খাপলাং গোষ্ঠীর শিবিরে ঝটিতি অভিযান চালিয়েছিল ভারতীয় সেনা।
চলতি বছরের ২৩শে ফেব্রুয়ারি এনএসসিএন (আইএম) গোষ্ঠীর বিরুদ্ধে সংঘর্ষ বিরতি চুক্তি ভেঙে মণিপুরের সেনাপতি জেলায় আসাম রাইফেলসের কনভয়ে হামলা চালিয়ে অস্ত্রশস্ত্র লুটের অভিযোগ উঠেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *