ফ্রান্সে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত সব যাত্রী

ফ্রান্সে মাঝ আকাশে আল্ট্রা-লাইট বিমানের সঙ্গে অন্য একটি ছোট বিমানের সংঘর্ষে দুই বিমানে থাকা পাঁচজনই নিহত হয়েছেন। পরে বিমান দুটি ফ্রান্সের ছোট একটি শহরে বাগানের মধ্যে পড়ে যায়। শনিবার বিকেল সাড়ে চারটায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই জায়গাটিতে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করে উদ্ধারকাজ শুরু হয়। 

বিমান দুটিতে সবমিলিয়ে পাঁচজন যাত্রীই ছিলেন। আল্ট্রা-লাইট নামের বিমানে যাত্রী ছিলেন দুজন। ডিএ ৪০ নামে অপর বিমানে ছিলেন তিনজন যাত্রী। এটি একটি পর্যটক বিমান।
নাদিয়া সেঘিয়ার নামে ফান্সের এক সরকারি কর্মকর্তা এএফপিকে জানান, বিকেল সাড়ে ৪টার দিকে লচেসে দুর্ঘটনার কবলে পড়ে বিমান দুটি। মাঝ আকাশে সংঘর্ষে দুটি বিমানে আগুন ধরে যায়।
দমকলের ৫০ জন কর্মীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পাঁচজন বিমান যাত্রীই মারা গেছেন। পুলিশ বিমান দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে।
এর আগে ২০১৫ সালের মার্চে ফ্রান্সে যাত্রিবাহী বিমান ভেঙে ১৪৮ জন যাত্রী মারা যান। জার্মান এয়ারলাইন্সের এয়ারবাস এ-৩২০ বিমানটি স্পেনের বার্সেলোনা থেকে জার্মানির ডুসেলডর্ফের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। বিমানে ১৪২ জন যাত্রী ছাড়াও দুই পাইলটসহ ছয়জন কর্মী ছিলেন। মাঝ পথে দক্ষিণপূর্ব ফ্রান্সের বার্সেলোনেট্টে এলাকায় একটি স্কি রিসর্টের কাছাকাছি ভেঙে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *