সন্তানের অনলাইন ক্লাসের জন্য শখের গরু বিক্রি করলেন এক বাবা

 গরুর দুধ বিক্রি করে চলত সংসার ওহ সন্তানের পড়ালেখার করছ , সন্তানের লেখাপড়ার পথ সুগম করতে তা বিক্রি করে স্মার্টফোন কিনেছেন এক বাবা।

ভারতের হিমাচল প্রদেশের জ্বালামুখী গ্রামে এক ব্যাক্তি সন্তানের অনলাইন ক্লাস করার সুযোগ তৈরি করতে গিয়ে শেষ সম্বল গরুটিও বিক্রি করে দিয়েছেন

কুলদীপ কুমার নামে ওই ব্যক্তি জানান, তার আর কোনো উপায় ছিল না। তিনি সন্তানদের পড়াশোনা শেখাতে চেয়েছিলেন। মাত্র একটা স্মার্টফোনের জন্য তিনি তাদের পড়াশোনা মাঝপথে বন্ধ করতে রাজি হননি। তাই নিজের শেষ সম্বলটুকু বিক্রি করে সন্তানদের স্মার্টফোন কিনে দেন।
শেষ সম্বল বলতে ঘরে ছিল  গরু। আর কিছুই ছিল না তার কাছে বিক্রি করার মতো। সন্তানদের বাবা তিনি। দায়িত্ব অনেক। যেভাবেই হোক দায়িত্ব পালন তো করতে হবে!
তবে জ্বালামুখীর বিধায়ক রমেশ ধাওয়ালা সংবাদমাধ্যমের থেকে কুলদীপের দুরাবস্থা জানার পর এগিয়ে এসেছেন। ওই একটিমাত্র গরুর দুধ বিক্রি করে চলত কুলদীপের সংসার। স্মার্টফোন কিনতে গিয়ে এখন তিনি সহায়সম্বলহীন। দুই সন্তানের মধ্যে অন্নু পড়ে চতুর্থ শ্রেণিতে। আর দিপ্পু দ্বিতীয় শ্রেণিতে।
অনেক চেষ্টা করেও স্মার্টফোন কেনার টাকা জোগাড় করতে পারেননি কুলদীপ। তাই শেষমেশ নিজের শেষ সম্বলটুকু বিক্রির করার কঠিন সিদ্ধান্ত নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *