মেসিকে ঘিরেই বদলে যাওয়ার মিশনে বার্সার সব পরিকল্পনা

শিরোপাবিহীন পুরো একটা মৌসুম কাটানোর পর ক্লাবে আসছে আমূল পরিবর্তন। তারই অংশ হিসেবে এরইমধ্যে দায়িত্ব নেয়ার মাত্র ৮ মাসের মাথায় ছাঁটাই হয়ে গেছেন কোচ কিকে সেতিয়েন। ক্লাবে এসেছেন নতুন কোচ রোনাল্ড কোম্যান। বার্সার সাবেক এই ডিফেন্ডার দায়িত্ব নিয়েই জানিয়ে দিলেন, তার সব পরিকল্পনার মূলে আছেন দলের মহাতারকা লিওনেল মেসি।

মৌসুমজুড়ে ক্লাবের পারফরম্যান্সে অন্য সবার মতোই হতাশ মেসিও। ইউরোপিয়ান গণমাধ্যমে জোর গুঞ্জন, এই মৌসুমেই ক্লাব ছাড়তে যাচ্ছেন ক্ষুদে জাদুকর। এরইমধ্যে বোমা ফাটিয়েছে ব্রাজিলিয়ান এক সাংবাদিক। তিনি জানিয়েছেন, বার্সা ছাড়ার জন্য ন্যু ক্যাম্পে নিজের লকার থেকে সব জিনিসপত্র সরিয়েও ফেলেছেন মেসি।
এতকিছুর পরও ক্লাব কর্মকর্তাদের রূদ্ধদ্বার বৈঠক শেষে সভাপতি হোসে মারিয়া বার্তোমিউ জোর গলায় জানিয়ে দিয়েছেন, ক্লাব ছাড়ছেন না মেসি। বিভিন্ন সময়ে আর্জেন্টাইন তারকার দেয়া সাক্ষাৎকারের প্রসঙ্গ টেনে বার্সা সভাপতি বলেন, সে প্রায়ই জানিয়েছে বার্সেলোনা থেকে অবসর নিতে চায়। আমরা আশা করি সেই সিদ্ধান্তেই সে অটল থাকবে।
ক্লাবের দায়িত্ব নিয়ে এমনই আশাবাদ জানিয়েছেন ডাচ কোচ রোনাল্ড কোম্যানও। তিনি সোজাসাপ্টা বলে দিয়েছেন, ক্লাবকে ঢেলে সাজানোর যে পরিকল্পনা তিনি হাতে নিয়েছেন তাতে অবশ্যই মেসিকে রাখতে হবে।
তিনি বলেন, মেসি জানে সে পৃথিবীর সেরা খেলোয়াড়। যে কোন ক্লাব তাকে পেতে চাইবে। আমরা যেভাবে এগোতে চাচ্ছি তাতে অবশ্যই তাকে লাগবে।
আগামী মৌসুমের জন্য নাকি বেশকিছু পরিকল্পনা হাতে নিয়ে ফেলেছেন কোম্যান। তবে বিশ্বসেরা ফুটবলারকে হারালে তাতে যে বড়সড় ক্ষতি হয়ে যাবে সেটিও মনে করিয়ে দিলেন কোম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *