শিরোপার নায়ক হবেন কে? সময়ের অপেক্ষা…..

বায়ার্নের রবার্তো লেওয়ানডস্কি, পিএসজির প্রাণভোমরা নেইমার। দু’জনের কাঁধেই গুরু দায়িত্ব। প্রতিটি ম্যাচেই পার্থক্য গড়ে দিতে পারেন তারা। মাঠের মূল ফোকাস থাকবে বায়ার্নের গোল মেশিন লেওয়ানদোভস্কি আর পিএসজির আক্রমণের মূল কারিগর নেইমারের দিকেই।

চলতি মৌসুমে সবাই যেন লেওয়ানদোভস্কির ছায়ায় চাপা পড়ে যাচ্ছেন। পাঁচ শীর্ষ লিগ মিলিয়ে একমাত্র ফুটবলার হিসেবে মৌসুমে করেছেন পঞ্চাশের বেশি গোল। চোটের জন্য লম্বা একটা সময় বাইরে থাকা নেইমার খেলছেন দুর্দান্ত। তবে গোল পাচ্ছেন না নিয়মিত।
পোল্যান্ড ও জার্মানির ঘরোয়া লিগে এ পর্যন্ত ৯টি শিরোপা জিতেছেন লেওয়ানডস্কি। এর মধ্যে বায়ার্নের হয়েই পেয়েছেন ছয়টি বুন্দেসলিগার শিরোপা জিতেছেন এই পোলিশ স্ট্রাইকার। তবে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এখনও অধরাই রয়ে গেছে ৩২ বছর বয়সী এই স্ট্রাইকারের। চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে শুরু থেকেই দ্যুতি ছড়াচ্ছেন লেওয়ানডস্কি। গ্রুপ পর্বেই করেছেন ১০ গোল।

অন্যদিকে, পিএসজিতে পাড়ি জমানোর আগে কাতালুলিয়ান দলের হয়ে দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ আরও অনেক শিরোপা জেতেন ব্রাজিলিয়ান তারকা। আর পিএসজির হয়ে এখন পর্যন্ত তিনটি লিগ ওয়ান শিরোপা জিতেছেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। গোল সংখ্যায় পিছিয়ে আছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। গ্রুপ পর্বে একটি ও নকআউট পর্বে দুটি গোল পেয়েছেন।
দু’জনই ২০১৯-২০ মৌসুমে লিগ শিরোপার স্বাদ পেয়েছেন। দু’জনেরই সামনে মৌসুমের সম্ভাব্য সব শিরোপা জয়ের হাতছানি। কে হাসবেন শেষ হাসি? তা জানতে অপেক্ষা আর কয়েকঘন্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *